পুরস্কারসেরা ধারণার জন্য পুরস্কার

ভিকসিত ভারত 2047 সম্পর্কে তথ্য পেতে WhatsApp চ্যানেলটি অনুসরণ করুন: ভয়েস অব ইয়ুথ

विकसित भारत@2047: युवाओं की आवाज के बारे में जानकारी प्राप्त करने के लिए व्हाट्सएप चैनल को फॉलो करें ।

ভিকসিত ভারত @2047

ভিকসিত ভারত @2047

ভিকসিত ভারত-2047-এর লঞ্চ অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর ভাষণ: ভয়েস অফ ইয়ুথ প্ল্যাটফর্ম

তারিখ: 11 ডিসেম্বর, 2023
বন্ধু

কেন্দ্রীয় মন্ত্রিসভায় আমার সহযোগী ধর্মেন্দ্র প্রধানজি, সারা দেশের রাজ্যপালগণ, শিক্ষা জগতের বিশিষ্ট ব্যক্তিবর্গ, ভদ্রমহিলা ও ভদ্রমহোদয়গণ!

উন্নত ভারতের সংকল্প নিয়ে আজকের দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি সমস্ত রাজ্যপালদের বিশেষভাবে অভিনন্দন জানাতে চাই যে, তাঁরা উন্নত ভারত গড়ার লক্ষ্যে এই কর্মশালার আয়োজন করেছেন। আপনারা এমন বন্ধুদের এক মঞ্চে নিয়ে এসেছেন, যাঁদের দেশের যুবশক্তিকে দিশা দেওয়ার দায়িত্ব রয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা হচ্ছে ব্যক্তির বিকাশ সাধন করা। আর ব্যক্তির বিকাশের মাধ্যমেই জাতি গড়ে ওঠে। আর আজ ভারত যে যুগে রয়েছে, সেখানে ব্যক্তিত্ব গঠনের অভিযান অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। ভয়েস অব ইয়ুথ ওয়ার্কশপের সাফল্য কামনা করছি।

বন্ধুগণ,

ইতিহাস প্রত্যেক দেশকে এমন এক সময় দেয়, যখন সে তার উন্নয়নের যাত্রাপথকে বহুগুণে এগিয়ে নিয়ে যায়। একদিক থেকে এটা সেই দেশের স্বর্ণযুগ (অমৃতকাল)। এটাই ভারতের স্বর্ণযুগ (অমৃতকাল)। ভারতের ইতিহাসে এটাই সেই সময়, যখন দেশ এক বিশাল লাফ দিতে চলেছে। আমাদের চারপাশে এমন অনেক দেশের উদাহরণ আছে, যারা নির্দিষ্ট সময়ের মধ্যে একই রকম কোয়ান্টাম লাফ দিয়ে নিজেদের গড়ে তুলেছে। তাই আমি বলছি, এটাই ভারতের জন্য উপযুক্ত সময়। আমাদের এই স্বর্ণযুগের প্রতিটি মুহূর্তকে কাজে লাগাতে হবে, একটি মুহূর্তও নষ্ট করা উচিত নয়।

সেরা ধারণার জন্য পুরস্কার

5টি বিষয়ভিত্তিক ক্ষেত্রের প্রতিটিতে সেরা ধারণাকে 3টি করে পুরস্কার দেওয়া হবে:

প্রথম পুরস্কার

প্রথম পুরস্কার: 5 লক্ষ টাকা

দ্বিতীয় পুরস্কার

দ্বিতীয় পুরস্কার: 3 লক্ষ টাকা

তৃতীয় পুরস্কার

তৃতীয় পুরস্কার: 2 লক্ষ টাকা