ODF প্লাস অ্যাসেটস ফটোগ্রাফি ক্যাম্পেইন

পরিচিতি

ভারত সরকারের জলশক্তি মন্ত্রণালয়ের পানীয় জল ও স্যানিটেশন বিভাগ (DDWS) স্বচ্ছ ভারত মিশন-গ্রামীণ (SBMG)-এর 2য় ফেজের অধীনে এবং আজাদী কা অমৃত মহোৎসব উদযাপনে ODF প্লাস-এর বিভিন্ন সামগ্রীর উচ্চ-রেজোলিউশনের ভালো কোয়ালিটির ফটোগ্রাফ তোলার জন্য স্বচ্ছতা ফটোজ ক্যাম্পেইন-এর আয়োজন করতে চলেছে।

এই ক্যাম্পেইনের মাধ্যমে উচ্চ-রেজোলিউশনের ভালো কোয়ালিটির ফটো তুলে ও আপলোড করে গ্রামাঞ্চলের সাধারণ মানুষকে তাদের চিন্তাভাবনা ও সৃজনশীলতাকে তুলে ধরতে উৎসাহিত করা হবে।

ODF প্লাস লক্ষ্যের ব্যাপারে জনসাধারণের মধ্যে সচেতনতা তৈরি করতে এবং গ্রামীণ ভারতে সম্পূর্ণ স্বচ্ছতা নিশ্চিত করার জন্য দ্বিতীয় ফেজে অন্তর্ভুক্ত সম্পদের চাহিদা তৈরি করতে ক্যাম্পেইনটি ব্যাপক মাত্রায় তথ্য, শিক্ষা ও যোগাযোগ (IEC) কার্যকলাপ হিসাবে কাজ করবে।

অংশগ্রহণের জন্য থিম এবং পুরষ্কারের বিবরণ

সমস্ত রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলকে ক্যাম্পেইনে ভারতীয় নাগরিকদের অংশগ্রহণ করাতে ব্যাপকভাবে প্রচার এবং উৎসাহিত করার জন্য অনুরোধ করা হচ্ছে। গ্রাম পঞ্চায়েতগুলি উচ্চ-রেজোলিউশনের ভালো কোয়ালিটির ফটো তুলতে ও আপলোড করতে পঞ্চদশ ফাইন্যান্স কমিশনের অধীনে উপলব্ধ প্রশাসনিক তহবিল বা স্বচ্ছ ভারত মিশন গ্রামীণ-এর ফেজ 2.0-এর রাজ্য IEC তহবিল ব্যবহার করতে পারে।

এই থিমগুলি সম্পর্কে আরও জানতে হলে, অনুগ্রহ করে SBM পোর্টালে যান এবং SBM সংক্রান্ত নির্দেশিকা দেখুন

অংশগ্রহনের জন্য নির্দেশিকা

  1. ভারতের সমস্ত নাগরিক এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।
  2. 2023 সালের 3 জুলাই থেকে এই ক্যাম্পেইনটি শুরু হবে।
  3. উচ্চ রেজোলিউশনের ভালো কোয়ালিটির ফটোগ্রাফগুলিতে অ্যাসেটকে এমনভাবে ক্যাপচার করতে হবে, যাতে SBM-G ব্র্যান্ডিং দেওয়া ভালোভাবে রং করা ODF প্লাস সামগ্রী নজরে পড়ে এবং অ্যাসেটের সামনে হাসিমুখে সুবিধাভোগীকে (এক বা একাধিক) দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

গুরুত্বপূর্ণ তারিখ

প্রতিযোগিতা শুরু হওয়ার তারিখ: 3 জুলাই, 2023
প্রতিযোগিতা শেষ হওয়ার তারিখ: 26th January, 2024

নিয়ম ও শর্তাবলী

  1. DDWS-এর কাছে কোনো হস্তক্ষেপ বা অনুমতি ছাড়াই তাদের প্ল্যাটফর্মে (ওয়েবসাইট, সোশ্যাল মিডিয়া এবং অন্যান্য) ভবিষ্যতে ব্যবহারের জন্য জমা দেওয়া এন্ট্রিগুলিতে কপিরাইট থাকবে।
  2. সেলিব্রিটি ব্যবহার সহ উন্নতমানের ফটো তোলার ক্ষেত্রে কোনো আইনি বা আর্থিক প্রভাবের জন্য DDWS দায়ী থাকবে না।
  3. অংশগ্রহণকারীকে ফটোগ্রাফের মৌলিকতার প্রমাণ/দাবি সেলফ-ক্ল্যারিফ্লাই বা স্ব-প্রত্যয়িত করতে হবে।
  4. অংশগ্রহণকারী ODF প্লাস অ্যাসেট ব্যবহার করার কথা বিবেচনা করতে পারেন।
  5. বিবেচিত হওয়ার জন্য এন্ট্রিগুলিতে অংশগ্রহণকারীদের নাম, যোগাযোগ নম্বর, থিম/বিভাগের স্পষ্ট বিবরণ থাকতে হবে।
  6. ফটোগ্রাফগুলি একটি বৈধ ও সক্রিয় ইমেল আইডি দিয়ে www.mygov.in এবং অংশগ্রহণের ফর্ম পূরণ করে আপলোড করতে হবে।
  7. ফটোগ্রাফে ক্রেডিট সম্পর্কিত কোনও অনুরোধ বিবেচনা করা হবে না।
  8. ক্যাম্পেইনের যেকোনো পর্যায়ে যদি কোনো এন্ট্রি নির্দেশিকার নিয়ম লঙ্ঘন করেছে বলে প্রমাণিত হয়, তবে কোনো তথ্য না জানিয়েই এন্ট্রিটিকে সরিয়ে ফেলা হবে।